Redmi 12c Price In Bangladesh: ঝকঝকে ডিসপ্লের সঙ্গে ১৩ হাজার টাকায় ৫০ মেগাপিক্সেল ক্যামেরা কেমন পারফরম্যান্স করলো! পড়ুন বিস্তারিত

Redmi 12c


১৩ হাজার টাকায় আজকে আপনাদের এমন একটি ফোনের সাথে পরিচয় করিয়ে দিবো যেটি একটি বাজেট ফ্রেন্ডলি ফোন কথা বলবো আজ রেডমি ১২ সি ফোন নিয়ে। ফোনটি কোম্পানি বাজারে নিয়ে আসছে ২৪ই মে ২০২৩ সালে । লো বাজেটে যারা মোটামুটি ভাল ফোন চান তারা এই ফোনটি দেখতে পারেন।ডিজাইন, কালার, চিপছেট, ডিসপ্লে কালার, সব কিছু ঠিকঠাক ব্যবহার করছে শাওমি কোম্পানি।

ফোনের ডিজাইন 

ফোনের ডিজাইন আহামরি কিছু না সম্পন্ন প্লাস্টিক বিল্ডের একটি ফোন। ফোনটির ওজন ১৯২ গ্রাম। হেডফোন জ্যাক ও প্রোপার সিম ট্রে দেওয়া হয়েছে। ফোনটিতে মাইক্র USB পোট দেওয়া হয়েছে। ফোনের পিছোনে ফিঙ্গার প্রিন্ট দেওয়া হইছে যেটি আমার কাছে একটু বেশি উপরের দেওয়া মনে হয়। ফিঙ্গারপ্রিন্ট এর পাশাপাশি ফেস আনলক ও পেয়ে যাবেন ফোনটিতে।

ডিসপ্লে

ফোনটি দেখতে বেশ বড়োসড়ো ৬.৭১ ইঞ্চি আইপিএস ডিসপ্লে দেওয়া হইছে যার রেজুলেশন এইচডি + ডিসপ্লে সারপনেস কিছুটা কম আছে ডেলাইটে দেখতে একটু কম দেখা যায়। ৬০ গিগাহাজ রিফ্রেশরেট ব্যবহার করা হয়েছে ফোনটিতে। ফন্টে অটারড্রপ নচ দেওয়া হইছে।

চিপছেট

ফোনটিতে হিলিও জি৮৫ চিপছেট ব্যবহার করা হইছ এই বাজেট এটিকে জাতীয় চিপছেট বলা চলে। ডে টু ডে ফোনটিতে ফেসবুক,হটচ্যাপ, উবার ২ডি গেম খেলতে পারবেন। বাজেট হিসেবে দেখতে গেলে এই বাজেটে অন্য কোন ফোনে এমন প্রসেসর পাওয়া যাবে বলে মনে হয় না। গরিবের আশা পূরণ করতে পারবে এই ফোন। ভারি কোন গেম বাদে এই ফোন দিয়ে সব কিছু করা যাবে এই ফোন দিয়ে। মাল্টি ওয়াচিং এর ভাল পারফরমেন্স করবে এই ফোন। গেম না খেললে এই ফোনটি ল্যাগ এর দেখা  যাবে না আপনারা সারাদিন এর কাজ এই ফোন দিয়ে চালিয়ে যেতে পারবেন। যাদের সাদ আছে সাধ্য নাই তাদের জন্য এই ফোনটি খুব ভাল হবে।

সফটওয়্যার

এটি অ্যান্ড্রয়েড ১২ এ রান করছে সেই সাথে থাকছে ১৩.০.৩  আপডেট। একটি ফোনের সবদিক দিয়ে ভাল পারফরমেন্স এর আশা করলে সেই ফোন এর সফটওয়্যার ও প্রসেসর ভাল হওয়া লাগে। এই ফোনটিতে ও মোটামুটি ভাল সফটওয়্যার দেওয়া হয়েছে। এই বাজেটে এর থেকে এর বেশি কিছু পাওয়া যায় না এই বাজারে। Redmi কোম্পানির ফোন আমাদের দেশে জাতীয় ব্রান্ড বলা চলে। আর এই কোম্পানি আমাদের জন্য যেমন দামি ফোন, ভাল প্রসেসর, ক্যামেরা ভাল নিয়ে আশে তেমনি বাজার ধরে রাখার জন্য মিড রেঞ্জের ও নিয়ে আশে।  Xiaomi 12c একটি মিড রেঞ্জের ফোন গরিবের আশা প্রত্যশা পূরন করার মতো ফোন এটি।

ক্যামেরা

৫০ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং ০.০৮ মেগাপিক্সেল ডেথ সেনসর । দিনের বেলা আপনার খুব ভালোভালো ছবি তুলতে পারবেন এই ক্যামেরা দিয়ে। ছবির ছবির ডিটেলস সারপনেস বেশ ভালোভাবে ধরে রাখতে পারে। রাত্রে বেলায় খুব ভালো পারফর্ম করতে পারে না। কিন্তু নাইট মোডে ছবি তোলে একটু ভালো ছবি পাওয়া যায়। ফন্ট দেওয়া হইছে ৫ মেগাপিক্সেল এর ক্যামেরা যেটি খুব একটা ভালো একটা পারফর্ম করতে পারবে। ছবি একদম স্মুথ করে ফেলে সারপনেস ডিটেলস কিছুই থাকে না বললেই চলে।

নেটওয়ার্ক

এই বাজেটে আপনার ফোনটিতে GSM / CDMA / HSPA / EVDO / LTE এই সকল মুডে নেটওয়ার্ক চালাতে পারবেন।

ভ্যারিয়েন্ট

ফোনটি রাজারে আন অফিসিয়াল ৪ জিবি ৬৪ জিবি  ১৩০০০ টাকা ও ৬ জিবি ১২৮ জিবি ১৭০০০ টাকা মথ্যে পেয়ে যাবেন। এছাড়া দামের মধ্যে হালকা পরিবর্তন ও পেতে পারেন।

ব্যাটারি

ফোনটাতে 5000 মিলি এম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে যে দেড় দিনের মতো ব্যাকআপ পাওয়া যায়। সাথে থাকছে ১০ ওয়াটের ফাস্ট চার্জার।১০ ওয়াটের চার্জার দেওয়া হলেও চার্জ হতে ভালই দেরি হয়।

বিশেষ বিশ্লেষণ

ফোনটি কারা কিনবেন? ফোনটি কেমন হবে এই সব অনেক প্রশ্ন থাকবে অনেকের মনে। আগেই বলে রাখি ফোনটি একটি মিড রেঞ্জের ফোন । অল্প টাকার মধ্যে মোটামুটি একটি ভাল ফোন। এটি দিয়ে ২ডি গেম সহ ফেসবুক হটচ্যাপ সব কিছু চালাতে পারবেন।

Redmi 12c


এটি কবে বাজারে আসবে ?

2022, December 31 তারিখে বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটির দাম রাখা হয়েছে 15,999 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

6+128 জিবি ভ্যারিয়েন্ট এ পাবেন।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.71 ইঞ্চি আইপিএস ডিসপ্লে ও রেজুলেশন দেওয়া হয়েছে 720*1650 pixels 

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

MediaTek MT6769Z Helio G85 (12nm) ও সফটওয়্যার দেওয়া হয়েছে Android 12, MIUI 13

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে 50+0.08 মেগাপিক্সেল এর ক্যামেরা ও সামনে 8 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে।1080p@30fps কয়েলিটি ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটি 5G সাপোর্ট করবে না । GSM / CDMA / HSPA / EVDO / LTE সাপোর্ট করবে।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000mAh এর ব্যাটারি ও 10 ওয়ার্ড এর চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (rear-mounted), accelerometer

Virtual proximity sensing

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি তৈরি করছে চায়না মোবাইল কোম্পানি।



Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250