AI দিয়ে ছবির ড্রেস রিমুভ করলে সামাধান কি? AI Dress Remove Solution

AI দিয়ে ছবির ড্রেস রিমুভ করলে সামাধান কি? AI Dress Remove Solution


AI দিয়ে ড্রেস রিমুভ করলে সমাধান কি আজকের এই পর্বে আপনাদের সকলকে স্বাগতম। বর্তমানে Facebook সহ সকল অনলাইন গণমাধ্যমে একটি আতঙ্ক ছড়িয়ে পড়ছে তা হলো AI Dress Remover App! আমাদের মানুষ সমাজে এমন অনেক অসাধু ব্যক্তি আছে যারা মানুষের ছবি নিয়ে AI Tools দিয়ে Dress Remove করে সেই ছবি গুলো বিভিন্ন জায়গায় ছড়িয়ে দিচ্ছে। এই  AI App এ Advance Level Algorithm সংযুক্ত থাকে বা সংযুক্ত করলে করলে যে কারো ছবি থেকে Dress Remove করা খুব সহজ কাজ।


আমাদের মধ্যে এমন অনেকে আছে যারা এই বিষয় সম্পর্কে জানেনা। অনেক অসাধু ব্যক্তি এই AI Dress Remover Tools ব্যবহার করে মেয়েদের নগ্ন ছবি বের করছে এবং সেই ছবির গুলো দিয়ে ব্লাকমেইল সহ বিভিন্ন অনৈতিক কাজে ব্যবহার করছে। তবে Cyber Security সার্ভে থেকে দেখা যাচ্ছে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের মানুষ এই কাজটি বেশি করে করছে। এখন Social Media তে নিজের ছাড়া কতোটা নিরাপদ সে বিষয় প্রশ্ন থাকছে আজকের পর্বে ও আমাদের ছবি থেকে যদি ড্রেস রিমুভ হয় তাহলে করনীয় কী? এই সকল বিষয় প্রশ্ন উত্তর দেওয়ার চেষ্টা করবো এবং ড্রেস রিমুভ করা ছবি আমারা কি ভাবে ডিলিট করবো সে বিষয়ে ও দেখাবো।


AI Dress Remove কী?

AI এর পূর্ণ রুপ হলো Artificial Intelligence অর্থাৎ কৃত্তিম বুদ্ধিমত্তা। এখন বর্তমান যুগকে বলা হয়ে থাকে AI এর যুগ। AI এর মাধ্যমে একজনের চেহারা পরিবর্তন করা, কল্পনাকে বাস্তবে রূপ দেওয়া, যেকোন কাজ মূহুর্তে করে ফেলা, ছবি থেকে ভিডিও বানানো, নগ্ন ছবি ভিডিও মূহুর্তের মধ্যে করে ফেলা যায়, এছাড়া অনলাইন সেক্টর এটি খুব খারাপ প্রভাব ফেলছে। গ্ৰাফিক্স ডিজাইন, ওয়েবসাইটে ডিজাইন সহ যেকোন কাজ চোখের পলকে করে দিতে পারে এই এআই। আমাদের মধ্যে এমন অনেক ব্যক্তি আছে যারা AI এর ভাল দিকটা না নিয়ে AI এর সহায়তায় কিছু Algorithm তৈরি করছে যা একজন মানুষের Body, Face ইত্যাদি Automatic Detect করে সেগুলো থেকে কাপড় অর্থাৎ Dress Remove করে নগ্ন বা Nu**dity Picture Generated করতে সক্ষম।


আমাদের বহুল পরিচিত Facebook, WhatsApp, Telegram এই সব সেক্টরে Dress Remover App বেশি পরিমানে ব্যবহার হচ্ছে। AI দিয়ে Dress Remove করার সহ যেকোন কাজ খুব নিখুঁত ভাবে করে দিতে পারে এবং AI এর তৈরি করা নগ্ন ছবি বাস্তবিক মনে হয়। বর্তমানে Social Media Celebrity থেকে শুরু করে হাজার হাজার মেয়েদের Public Share Photo ব্যবহার করছে এই কাজে। শুধু নগ্ন ছবি তৈরি করে থেকে নেই, এই সব ছবি দিয়ে বানানো হচ্ছে Nu**dity video! AI দিয়ে বানানো নগ্ন ছবি, ভিডিও দেখিয়ে ব্লাগমেইল করা হচ্ছে ও তাদের কাছ থেকে দাবি করা হচ্ছে মোটা অংকের টাকা।

AI Dress Remover App থেকে কিভাবে নিজেকে রক্ষা করবেন?

আমরা সবাই জানি কোন App, Ai tools কিংবা Bot নিজে থেকে কোন কাজ করতে পারে না। এদেরকে যে ভাবে কাজ করতে বলা হবে, যেমন কমান্ড দেওয়া হবে সেই ভাবে কাজ করে থাকে। আর এই জঘন্য কাজের জন্য একমাত্র দায়ী মানুষ।


আর এই জঘন্য কাজ থেকে যদি নিজেকে রক্ষা করতে চান তাহলে Privacy Maintain করুন। আপনার ছবিটা Social Media সহ অন্য যেকোনো জায়গায় শেয়ার করার আগে বার বার ভাবুন যে আপনি ছবিটা কোথায় শেয়ার করেছেন। যারা Privacy Maintain করে না তাদের শেয়ার করা ছবি গুলো নগ্ন কাজে ব্যবহার হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।


শত Privacy থাকার পরেও যদি আপনার ছবি Social Media খুঁজে পান বা কোন নগ্ন ছবি ও ভিডিওতে আপনার নিজের ছবির মিল পান তাহলে করনীয় নিচে দেওয়া হলো:-

AI দিয়ে ছবির ড্রেস রিমুভ করলে সামাধান কি? AI Dress Remove Solution


১. https://stopncii.org এই ওয়েবসাইটে ভিজিট করবেন। এই ওয়েবসাইটে মাধ্যমে আপনারা নগ্ন ছবি রিমুভ করে দিতে পারবেন। 

২. এখানে আপনার নিজের আসল ছবি ও AI দিয়ে তৈরি করা নগ্ন ছবি সাবমিট করবেন।

৩. এরাই আপনার ছবিটি ইন্টারনেট যেখানে যেখানে আছে সেখান থেকে ছবিটি রিমুভ করে দিতে সাহায্য করবে।

৪. এই ওয়েবসাইটে থেকে আপনার ছবিটি রিমুভ করার জন্য কোন প্রকার টাকা পয়সা দিতে হবে না, নিজের পরিচয় বা অন্য কোন তথ্যের প্রয়োজন পড়ে না বা তারা চাবেনা। এই ওয়েবসাইটে সবকিছু খুব গোপনীয়তার সাথে কাজ করে থাকে।


নোটিশ:- AI কখনো মানুষের মুখের একপাশ, অর্ধেক ছবি বা বেকাচোরা ছবি detected করতে পারে না বা এই ছবি থেকে নগ্ন ছবি তৈরি করতে পারে না। যে ছবিতে Face সোজাসুজি থাকবে ছবিটা ক্লিয়ার হবে কেবলমাত্র সেই ছবি দিয়ে যেকোন কাজ করতে সক্ষম। বর্তমানে এই AI ব্যাপারটা খুব ভয়াবহ সৃষ্টি করছে তাই আপনারা একটু Privacy Maintain করবেন ও Social Media তে নিজের চেহারা সোজাসুজি ছবি গুলো শেয়ার করবেন না। 


শেষ কথা:

দিন দিন দেশে অনৈতিক কাজের পরিমান বেড়েই চলেছে। আর অপরাধীদের অপরাধ করার কাজটি যদি সহজে হয় তাহলে তো কথাই নেই। অন্যের অনুমতি ছাড়া যদি কেউ অনৈতিক ছবি Social Media শেয়ার করে তাহলে Cyber Crime বলে। কেউ যদি এই Cyber Crime করে তাহলে তার শাস্তি ও কঠিন হবে। আপনার কোন ছবি নিয়ে যদি কেউ সরাসরি হেনস্থা করে বা ভয় দেখায় টাকা চায় তাহলে ভয় না পেয়ে দ্রুত প্রমাণদিসহ তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিবেন। Cyber Crime Department-এ যদি আপনি কেস করেন তাহলে অবশ্যই কোন না কোন সহায়তা পাবেন ও যার বিরুদ্ধে কেস করবেন তার শাস্তি হবে নিশ্চত। এই পোস্টে আপনাদের ধারনা দেওয়ার চেষ্টা করলাম যে কিভাবে আপনারা AI Dress Remove এর হাত থেকে বাঁচবেন ও নগ্ন ছবি সব Social Media, Internet থেকে কিভাবে রিমুভ করবেন।

Post a Comment (0)
Previous Post Next Post