Tecno Camon 20 pro Price in Bangladesh। ২৫,০০০ টাকার কিং, ক্যামেরা থেকে পারফরম্যান্স কেমন! পড়ুন বিস্তারিত

Tecno Camon 20 Pro


25,000 টাকায় ফোনটি যে এতো জোছ একটি অপশন তা আপনাদের চাহিদা দেখে বুঝতে পেরেছি। জনগণের দামের মুখে নিয়ে এলাম এই ডিভাইজ টার রিভিউ। আজকে আমি তুলে ধরবো আমার ডে টু ডে ব্যবহারে এই Tecno Camon 20 pro এর রিভিউ। ফোনটি প্রথমে বাজারে আসে May 9, 2023 তারিখে। মিড রেঞ্জে বা 25,000 আশেপাশে Tecno Camon 20 pro এখন কিং হয়ে দাঁড়িয়ে। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক এই নয়া ফোনের রিভিউ।

ফোনের ডিজাইন

প্রথমে যখন এই ফোনটি হাতে পাই তখন উইড়া গেছি আমি এমন ডিজাইনের জিনিস এই বাজেটে আশা করা যায় না এখন। Tecno এই বাজেটে এমন একটি ফোন বাজারে নিয়ে আসবে আশা করতে পারিনি আমরা। ফোনটির পিছনে 2 টা ক্যামেরা দেওয়া হয়েছে এবং ব্যাকপার্টে সুন্দর একটি ডিজাইন দিয়েছে তারা দাগ কাটা যার কারনে ফোনটির পিছনে ময়লা জমতে পারে তাই বক্সে আপনার একটি ব্যাক কভার ও পেয়ে যাবেন একটি লাগিয়ে রাখলে আর ময়লা হবে না। ফোনটির পোটস এবং বাটন সব ঠিকঠাক জায়গায় আছে ও 3.5mm হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। ওয়াটার ড্রপ নচ সহ একটি বড়ো ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনটিতে।

ফোনের বডি

Tecno এই ফোনটি বডি Punch-hole এ ডিজাইন করা হয়েছে। ফোনটি প্লাস্টিক বডি ও গ্লাছ ফ্রান্ট ম্যাটেরিয়াল দিয়ে তৈরি করা হয়েছে। 163.4 x 76.7 x 8.2 millimeters ডাইমেনছিটি রাখা হয়েছে এই ফোনটিতে। ফোনটির ওজন ,,,,গ্ৰাম। হাতে নিলে তেমন একটা ভারি মনে হয় না।এই ডিভাইজটি তার নজর কাড়া ডিজাইনের জন্য সবার মন জয় করে নিয়েছে এবার। 

ডিসপ্লে

6.67 inches ফুল এইচডি প্লাস ডিসপ্লে পাচ্ছেন এই ফোনটিতে যার পিক্সেল রেশিও থাকছে 1080*2400 আর এই বড়ো ডিসপ্লেটির টার্চ রেসপন্স ভাল পাওয়ার জন্য স্মুথ চলার জন্য 120HZ refresh rate, always-on display দেওয়া হয়েছে সঙ্গে এই বাজেটে আপনারা In-display ফিংগার প্রিন্ট পাচ্ছেন। ডিসপ্লেটির কোন নেগেটিভ ইসু নেই সব ধরনের কালার ফুটিয়ে তুলতে পারে এই সুন্দর ডিসপ্লেটি। কালার কম্বিনেশন, পারসনের, সবকিছু ঠিকঠাক আছে ডিসপ্লেতে কোন প্রকার বেজেল নেই যায় ফলে মাল্টি ওয়াচিং এর কোন ঝামেলা নেই। এই বাজেটে ডিসপ্লেটা সেকশনটা অসাধারণ দেওয়া হয়েছে।

Tecno Spark 10 Pro ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Oppo K11x ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Realme Narzo 50 Pro ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

প্রসেসর

Mediatek Helio G99 (6 nm) প্রসেসর দেওয়া হয়েছে যা এখন কার বাজারে 25,000 টাকা আশেপাশে ফোনগুলো দেখতে পাওয়া যায়। ফোনটির দাম হিসাবে এর থেকে ভাল প্রসেসর আশা করা যায় না। এই প্রসেসর দিয়ে প্রতিদিন এর কাজ ভাল ভাবে করতে পারবেন যেমন - ফেসবুক, হটচ্যাপ, ব্রাউজিং, ইউটিউব সব কিছু ভাল ভাবে চালাতে পারবেন। প্রতিটি এ্যাপ ওপেনিং এর ক্ষেএে ভাল পারফরমেন্স করছে এই প্রসেসরটি কোন রকম ল্যাগ বা দেরি হয়নি। পাবজি এইচডি গ্ৰাফিক্স এ খেলতে পারবেন ও ফ্রি ফায়ার আল্ট্রা গ্ৰফিক্স এ খেলতে পারবে। মিড রেঞ্জের এর প্রসেসর হওয়ার হিটিং ইসু পাবেন। প্রসেসরটির পারফরম্যান্স ছিল অন্য ফোন এর থেকে ভাল।

সফটওয়্যার

Android 13 (HiOS 13) সফটওয়্যার থাকছে এই ফোনটিতে। পরবর্তী আপডেট এর মধ্যে এটি আরো লেভেল আপ আরবে এমনটাই বলছে Tecno কোম্পানি। সকল ফোনের প্রসেসর ও সফটওয়্যার এর মধ্যে মিল রেখে ফোনটি তৈরি করা হয় এই দুইটার কম্বিনেশন এ ফোনটি ভাল সার্ভিস দিয়ে থাকে। সফটওয়্যার আপডেট এর ফলে পরবর্তী সময়ে প্রসেসর থেকে আরো ভাল ফল পাওয়া যাবে বলে আশা করা যায়।

ক্যামেরা 

ফোনটির পিছনে 2 টা ক্যামেরা দেওয়া হয়েছে 64MP মেইন ক্যামেরা ও 2MP QVGA ক্যামেরা। এই ক্যামেরা ভিডিও কয়েলিটি মোটামুটি ভাল বলা যায় ছবিতে প্রচুর পরিমাণে কালার ছিল, ডিটেলস, সারপনেস এর ঘাটতি ছিল বেশ। দিনের বেলায় এই ক্যামেরা ভালই পারফরম্যান্স করছে। রাতের বেলায় নাইট মোডে ছবি তুললে ছবির কয়েলিটি ভাল পাওয়া যায়। এই ক্যামেরা দিয়ে 2K@1080fps এ ভিডিও করতে পারবেন তবে ভিডিও কয়েলিটি ছিল এভারেজ। সামনে 32MP একটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরার ছবির কয়েলিটি ভাল ছবির ডিটেলস,সারপনেস,কালার সব ঠিকঠাক। প্রোটেড মুডে ছবি তুললে ছবির ফেস স্মুথ করে দেয় বাকি সব ঠিক আছে। এই ক্যামেরা দিয়ে 1080fps এ ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি মোটামুটি এভারেজ ছিল।

Tecno Camon 20 Pro


ভ্যারিয়েন্ট

ফোনটি আপনারা একটি ভ্যারিয়েন্ট এ পাবেন 8 জিবি র‌্যাম ও 256 জিবি রোম। 256 জিবি এর পরেও আপনারা একটি মেমোরি কার্ড ব্যবহার এর সুবিধা পাবেন।

নেটওয়ার্ক

এই ডিভাইজ এ 2G,3G,4G নেটওয়ার্ক এর সুবিধা পাবেন। ফোনটিতে 5G নেটওয়ার্ক এর সুবিধা দেওয়া হয়নি। দুইটা Dual Nano SIM একসাথে চালাতে পারবেন মেমোরি কার্ড এর জন্য আলাদা স্লট দেওয়া হয়েছে।

ব্যাটারি

আর দশটা ফোনের মতো এই ফোনে Lithium-polymer 5000 mAh (non-removable) এর ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই ব্যাটারিটি দ্রুত চার্জ দেওয়ার জন্য 33 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে। ব্যাটারি ফুল চার্জ দিলে 2-3 দিন অনায়াসে চালাতে পারবেন

বিশেষ বিশ্লেষণ

প্রথমে বলি ফোনটির মাথা নষ্ট করা ডিজাইন এই বাজেটে Tecno এমন একটা ডিজাইন এর ফোন তৈরি করবে ভাবা যায় না। এই মাথা নষ্ট করা ডিজাইন এর জন্য বাজারে প্রচুর চাহিদা রয়েছে এই ফোনটির। বড়ো ডিসপ্লে, 64 মেগাপিক্সেল এর ক্যামেরা, ভাল প্রসেসর সঙ্গে 5000 মিলি এম্পিয়ারের ব্যাটারি এক কথায় এই বাজেটে অস্থির একটি কম্বো পাচ্ছেন আপনার। ফোনটিতে হিটিং ইসু ছাড়া আর কোন সমস্যা পাবেন না আপনারা।

Tecno Camon 20 Pro


এটি কবে বাজারে আসবে ?

May 9, 2023 তারিখে বাজারে প্রথম আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

24,990 টাকা দাম রাখা হয়েছে।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

8 জিবি র‌্যাম ও 256 জিবি রোম এর ভ্যারিয়েন্ট এ ফোনটি পাবেন।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.67 inches Full HD+ 1080 x 2400 pixels ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Mediatek Helio G99 (6 nm) প্রসেসর দেওয়া হয়েছে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে 2টা ক্যামেরা 64+2 মেগাপিক্সেল এর যা দিয়ে সর্বোচ্চ 2K@1080fps এ ভিডিও করতে পারবেন। সামনে 32 মেগাপিক্সেল এর ক্যামেরা যা দিয়ে 1080fps এ ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটিতে 5G নেটওয়ার্ক এর সুবিধা পাচ্ছেন না 2G,3G,4G এই 3টা সুবিধা পাবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000mAh এর ব্যাটারি সঙ্গে 33 ওয়ার্ড এর চার্জার দেওয়া হয়েছে ‌।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint, Accelerometer, Proximity, E-compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Manufactured by Tecno, Made in Bangladesh

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250