ফেসবুক থেকে ৫টি উপায়ে টাকা ইনকাম করার পদ্ধতি।

ফেসবুক থেকে ৫টি উপায়ে টাকা ইনকাম করার পদ্ধতি।

ফেসবুক থেকে যে কতো উপায়ে টাকা ইনকাম করা যায় অনেক লোকই জানে না বা ম্যাক্সিমাম লোকের ধারনাতে নেই। তো যারা অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাচ্ছেন আজকের ব্লগটি তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি গৃহনী হন বা স্টুডেন্ট হন বা পারমানেন্ট টাকা ইনকাম করতে চান তাহলে এই ব্লগটি আপনার জন্য খুব হেল্পফুল হবে। এখন প্রতিটা ঘরে ঘরে দেখা যায় নারীর ফেসবুক প্রডাক্ট বিক্রয় করে মাসে ভাল পরিমান টাকা ইনকাম করে থাকে। আর যারা স্টুডেন্ট আছে তারা রিলস ভিডিও বা ভ্লগ করে টাকা ইনকাম করে। বর্তমানে ইউটিউব থেকে ফেসবুকে দ্রুত টাকা ইনকাম করা যায় তার একটাই কারন সবাই ইউটিউবের থেকে ফেসবুকে সময় বেশি দিয়ে থাকে। একজন ব্যক্তি ইউটিউব না দেখলেও ফেসবুক সে প্রতিদিন দেখে। তো আজ ফেসবুকের এমন কয়েকটি পদ্ধতি বলবো যে গুলোর মাধ্যমে আপনি দ্রুত ও মাসে ভাল পরিমান টাকি ইনকাম করতে পারবেন।

১. ফেসবুক ভ্লগ পেইজ: আপনার যারা স্টুডেন্ট আছেন বা ঘুরে বেড়াতে পছন্দ করেন তাদের জন্য এই ভ্লগ পেইজ ক্রিয়েট করে ভিডিও আপলোড করা খুব ভাল একটি কাজ। আপনার যে বিষয় পারদর্শী বা গ্যাজেট রিভিউ বা যেকোন ধরনের ভিডিও আপলোড করতে পারেন। বাইক চালানোর সময় ও ভিডিও করে কাজ করতে পারেন। এই সব ভিডিও গুলো ফেসবুকে খুব পপুলার ও ভাল পরিমান ভিউ হয়ে থাকে। আর সবাই এই কাজটা খুব ভাল ভাবে করছে। যারা স্টুডেন্ট আছে তারা এই পেজ খুলে ভিডিও আপলোড করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করে থাকে। এই ভ্লগ পেইজ খুলে কাজ করলে আপনারা 2 দিক থেকে ইনকাম করতে পারবেন। এক স্পনসার থেকে ইনকাম করতে পারবেন দুই ফেসবুক মনিটাইজেশন থেকে ইনকাম করতে পারবেন। এমন অনেক কোম্পানি আছে যারা তাদের প্রডাক্ট গুলো ফেসবুকে স্পনসার দিয়ে থাকে এই স্পনসার থেকেও আপনি টাকা ইনকাম করতে পারবেন।

২. রিলস ভিডিও: ফেসবুকে নতুন একটি ফিচার রিলস ভিডিও। এটি মূলত ফেসবুক স্টোরি কিন্তু এখন এই স্টোরি থেকেও টাকা ইনকাম করা যায়। অনেকে এই রিলস ভিডিও দিয়ে টাকা ইনকাম করে। এটাকে আবার শর্ট স্টোরিও বলে। যখন থেকে এই নতুন ফিচারটি আসছে তখন থেকে ভাল পপুলার পেয়েছে এটি। আপনি চলাফেরার সময় ভিডিও করে বা যেকোন ভিডিও থেকে ১ মিনিটের মতো ভিডিও কেটে রিলস ভিডিও আপলোড করতে পারেন। আপনি যেখানে প্রতিদিন স্টোরি দেন সেখানে যদি রিলস ভিডিও অপশনে গিয়ে রিলস ভিডিও দেন তাহলে এটি থেকে আরনিং করতে পারবেন। আপনি একটু খেয়াল করে দেখবে আপনার ফেইসবুকে যারা ফ্রেন্ড আছে বা আপনার বন্ধু বান্ধব সবাই এই রিলস ভিডিও আপলোড করে কাজ করে এবং অনেকের পাবেন যারা এর থেকে টাকাও ইনকাম করে। আপনার এই কাজটি করেও মাসে টাকা ইনকাম করতে পারবেন।

৩. ফেসবুকে প্রডাক্ট বিক্রয়: আপনাদের এতো সময় যে দুটি কাজের কথা বললাম এর থেকে আপনি বেশি ইনকাম করতে পারবেন ফেসবুকের প্রডাক্ট বিক্রয় করে। আপনার যারা ফেসবুক চালান তারা ভালভাবে লক্ষ করে দেখবে এমন অনেক পেইজ আপনার সামনে আসবে যেগুলোতে জামা কাপড় থেকে শুরু করে সব ধরনের প্রডাক্ট বিক্রয় করে থাকে। এতে আপনার ভিডিও এডিটিং এর কোন কাজ করতে হবে না। ফেসবুকে একটি পেইজ খুলে আপনি যে গুলো বিক্রি করবেন সেগুলো ছবি আপলোড করবেন। আর যাদের দোকান আছে দিনশেষে বিক্রি ভাল হয় না তারা ফেসবুকে পেইজ খুলে বিক্রি করতে পারেন। চাইলে আপনি এই গুলো ভিডিও করেও পেইজে আপলোড করতে পারেন। এই কাজটি করতে আপনার কোন সমস্যা হবে না পেইজে আপনার নাম্বার দিয়ে রাখবেন এবং বাড়ি বসে কুরিয়ারের মাধ্যমে পন্য বিক্রি করবেন। যাদের দোকান আছে তারা মাস শেষে দেখবে দোকানের থেকে ফেসবুকে বেশি পন্য বিক্রি করতে পারছেন। ফেসবুকে মাধ্যমে দ্রুত ইনকাম করার জন্য এই কাজটি সব থেকে ভাল। আপনি দেখবেন পেজ খোলার ২-৩ দিনের মধ্যে অর্ডার পাবেন।

৪. ফেসবুক মার্কেটপ্লেস: এই কাজটি ফেসবুকে পেজ খুলে পন্য বিক্রির মতো কাজ। মার্কেটপ্লেস পন্য বিক্রি করতে কোন পেজ খোলা লাগে না। ফেসবুক মার্কেটপ্লেস আপনারা সরাসরি পন্য বিঙ্গাপন দিয়ে ইনকাম করতে পারবেন। আপনাদের প্রত্যেকের ফেসবুকে দেখতে পাবেন মার্কেটপ্লেস নামে একটি অপশন আছে। যেখানে অনেক ধরনের বিঙ্গাপন আছে। ফেসবুকে মাধ্যমে ইনকাম করতে চাইলে এই কাজটিও করতে পারবেন। ইনকাম করতে চাইলে বা পারমানেন্ট কোন কাজ করতে চাইলে আমার দেখানো এই কাজ গুলো করতে পারেন। আপনার যদি কোন দোকান থাকে তাহলে দোকানে পন্য গুলো বিঙ্গাপন দিয়ে সারা দেশে বিক্রি করতে পারবেন। ফেসবুকে ভিডিও আপলোড করে আপনাদের ইনকাম করতে যে সময় লাগবে তার থেকে পন্য বিক্রি করে দ্রুত ইনকাম করতে পারবেন। যার যতোটুকু সমর্থ যার যা কিছু আছে সে তাই বিক্রি করে এখানে এবং ভাল পরিমান টাকা ইনকাম করে।

৫. আর্টিকেল লিখে: আপনি শিক্ষামূলক আর্টিকেল লিখে বা রান্না করা বিষয়ে বা যেকোন বিষয় আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন। এর জন্য আপনাকে প্রথমে একটি ওয়েবসাইটে ক্রিয়েট করে সেখানে আর্টিকেল গুলো পোস্ট করতে হবে। এবং এই পোস্টের লিংক বা পোস্ট গুলো ফেসবুকে পেইজ আপলোড করে সেখানে আপনি ওয়েবসাইটের লিংক দিয়ে রাখবেন। এতে করে আপনি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন ও ওয়েবসাইটে থেকে টাকা ইনকাম করতে পারবেন। এখন অনেক পেজ দেখা যায় যাতে কোন ভিডিও থাকে না আর্টিকেল লিখে পোস্ট করা থাকে এতেও তারা ইনকাম করে। ভিডিও না দিয়েও তারা ইনকাম করে নিচ্ছে ফেসবুক থেকে। 

শেষ কথা: ফেসবুক থেকে যে আরো কতো ভাবে ইনকাম করা যায় তা আপনারা আমার ধারনা নেই। যে যেভাবে পারছে যার যে ভাবে সুবিধা ফেসবুক থেকে ইনকাম করে নিচ্ছে। আর এখানে কোন ধরা বাধা নেই আপনি যে বিষয়ে পারদর্শী সেটা নিয়ে ফেসবুকে কাজ করে ইনকাম অবশ্যই হবে। এর থেকে বড় কথা এখানে পেইজটাকে ভাইরাল হলে সময় লাগে না দ্রুত সাফল্য পাওয়া যার। এর একটাই কারন ইউটিউবের থেকে ফেসবুক ব্যবহারকারীদের সংখ্যা বেশি। এখানে যেকোন ভিডিও, আর্টিকেল, পন্য বিক্রি পেজ দ্রুত ভাইরাল হয়ে যায়। পন্য বিক্রির দিক থেকে যদি আপনি ভাল সার্ভিস দিয়ে থাকেন জনগণ ও আপনার পাশে থাকবে। আপনার পন্যটা কেনার জন্য বেশি আগ্ৰহ দেখাবে। এমন অনেক পেজ আছে যারা দেখায় একটা বিক্রি করার সময় দেয় একটা এমনটা করলে হবে না। এতে করে আপনার ক্রেতার সংখ্যা কমে যাবে। আপনি তো এখানে এক দিনের জন্য ব্যবসা করতে আসেনি ব্যবসা টিকিয়ে রাখার জন্য সততার সাথে কাজ করতে হবে সাফল্য আপনি অবশ্যই পাবেন।


Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250