বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন। বিকাশের মাধ্যমে দেশে টাকা পাঠান খুব সহজে

https://www.mobilebd360.com/2023/08/blog-post_14.html


প্রবাসী ভাইদের জন্য নতুন একটি সুখবর আছে। আপনারা যারা প্রবাসী আছেন তারা বাইরের দেশে থেকেও বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারবেন। নিজের নাম্বার থেকে খুব সহজে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। তার থেকেও বড় কথা আপনারা বিদেশ থেকে দেশে রেশিটেন্স পাঠাতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। একটা সময় ছিল যখন দেশে বা স্বজনদের কাছে টাকা পাঠাতে হলে অনেক ঝামেলা পড়তে হতো বা অনেক সময় টাকা মার যাওয়ারও ভয় ছিল। কিন্তু বর্তমানে সময়ে বিকাশের মাধ্যমে নিজের আপন জনের বিকাশ নাম্বারে খুব সহজে টাকা পাঠানো যাচ্ছে। তো যারা বিদেশে আছেন দেশে টাকা পাঠাতে পারছেন না বিকাশ একাউন্ট কিভাবে খুলবেন বা ব্যবহার করবেন জানেন না তারা নিচের ধাপ গুলো অনুসরণ করলে বিকাশ অ্যাপ বিদেশে বসে ব্যবহার করতে পারবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-১: প্রথমে আপনার নিজের ফোন থেকে Play Store -এ গিয়ে Bkash App লিখে সার্চ করবেন। এখান থেকে Bkash App ইনস্টল করে নিবেন। উপরে দেখানো ছবিতে দেখানো Bkash App টা ইন্সটল করবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-২: এরপর আপনারা ইনস্টল হওয়া Bkash App এ ঠুকবেন। এবং ওপরের ছবির মতো একটি ইন্টারফেস আসবে এখানে তিনটা অপশন দেখতে পাবেন আপনার। বিকাশ একাউন্ট বিদেশ থেকে ব্যবহার করার জন্য (২নং অপশন) বিকাশ নাম্বার পরিবর্তন এই অপশনে ক্লিক করবেন। 

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-৩: বিকাশ নাম্বার পরিবর্তন এ ক্লিক করার পর আপনাদের সামনে এমন একটি ইন্টারফেস আসবে। এখান থেকে এগিয়ে যান অপশন ক্লিক করে পরবর্তী পেজে চলে যাবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-৪: এগিয়ে যান এ ক্লিক করার পর আপনার সামনে ওপরের ছবির মতো একটি ইন্টারফেস আসবে। এখানে আপনি যে দেশে থাকেন সেই দেশের নাম সিলেক্ট করবেন ও নিচে বিদেশে ব্যবহার করা সিম কার্ডের নাম্বারটা দিবেন। সবকিছু ঠিকঠাক ভাবে দেওয়ার পর পরবর্তী অপশনে ক্লিক করবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-৫: নাম্বার দিয়ে একাউন্ট করার পর ওপরের ছবির মতো একটি ইন্টারফেস আসবে। এখানে আপনারা বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট যে সীল ছিলো বা যাওয়ার অনুমতি সীলের ছবি তুলতে এখানে দিতে হবে। সব কাজ কম্পিলিট হলে পরবর্তী অপশনে ক্লিক করবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-৬: সীল সাবর্মিট হওয়ার পর ওপরের ছবির মতো আপনাদের সামনে বিকাশ অ্যাপ ওপেন হবে। এখানে আপনারা তিনটি অপশন দেখতে পাবেন। আর বিকাশ কোম্পানি থেকে তিনটি অপশন দিয়েছে। পরবর্তীতে অপশন আরো বাড়ানো হবে বলে বিকাশ কোম্পানি জানিয়েছে। বাইরে দেশে থেকে মোবাইল রিচার্জ, টাকা সেন্ড মানি করতে পারবেন, রেমিটেন্স ও পাঠাতে পারবেন। বিকাশ একাউন্ট থেকে রেমিটেন্স পাঠালে ২%-২.৫% লাভ পারবেন।

বিদেশ থেকে কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন


ধাপ-৭: এখন সবার একটি প্রশ্ন থাকতে পারে বিদেশে বসে আমরা বিকাশ একাউন্টে বিদেশি টাকা কিভাবে লোড দিবো। একাউন্টে টাকা ঢোকানোর জন্য বিকাশ অ্যাপ থেকে মেনুবারে ক্লিক করলে ওপরের ছবির মতো একটি ইন্টারফেস পাবেন যেখানে লিখে দেওয়া হয়েছে কোন দেশে কোন কোম্পানি বা এজেন্সি বিকাশ একাউন্টে টাকা লোড দেওয়ার কাজ করে। আপনি যে দেশে থাকেন ওই দেশে বিকাশ এজেন্সি থেকে টাকা লোড করে দেশে টাকা পাঠাতে পারবেন।

বিকাশ একাউন্ট খুলতে যা যা লাগবে:-

১. আপনি যে দেশে থাকেন সেই দেশের সচল একটি নম্বর।

২. আপনার পাসপোর্টে দেশ ত্যাগ/আগমনের স্ট্যাম্পের (সীলের) পেইজের একটি পরিস্কার ছবি।

শেষ কথা: এবার বিকাশ নিয়ে এলো বাইরে দেশ থেকে টাকা পাঠানো বা টাকা দেশে পাঠানোর অন্যতম মাধ্যম বা উপায়। আমাদের দেশে এমন অনেক প্রবাসী আছে যারা টাকা দেশে পাঠানোর জন্য প্রতারকের হাতে পড়ে বা টাকা গুলো অন্য লোকে নিয়ে  নেয়। তাই বিকাশ কোম্পানি বাইরে দেশ থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করার সহজ পদ্ধতি নিয়ে আসছে। বিকাশ বর্তমানে বাংলাদেশের সব থেকে উন্নত মোবাইল ব্যাংকিং পদ্ধতি। এটি খুব বিশ্বস্ত ও টাকা লেনদেনের জন্য খুব ভাল। আপনার যারা প্রবাসী আছেন তারা সবসময় চেষ্টা করবেন বিকাশের মাধ্যমে দেশে টাকা পাঠানোর। এতে আপনাদের টাকার নিরাপত্তা পাবেন। আপনার কষ্টের টাকা গুলো যদি বাড়িতে পাঠাতে চান তাহলে বিদেশে বসে বিকাশ অ্যাপ ব্যবহার করুন। ওপরে সব প্রসেস দেওয়া আছে আপনারা দেখে সহজে বিকাশ অ্যাপ খুলে নিন ও সহজে দেশে টাকা পাঠান।

Post a Comment (0)
Previous Post Next Post